রবিবার, ১৬ মে ২০২১, ০৮:৩০ পূর্বাহ্ন



নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে বিশেষ ‘ধন্যবাদ’ তামিমের
প্রকাশের সময়ঃ ২০২১-০৩-১০ ০২:০৩:৫৭
নিউজিল্যান্ডে ১৪ দিন কঠোর কোয়ারেন্টিনে থেকে এখন মুক্ত বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এই কঠিন সময়ে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় মুগ্ধ বাংলাদেশ ক্রিকেট দলের ওপেনার তামিম ইকবাল।

করোনাভাইরাসের কারণে নিউজিল্যান্ডে কঠোর নিয়ম করেছে দেশটির সরকার। দেশটিতে সফরকারী যে কারো জন্যই ১৪ দিনের কোয়ারেন্টিনে বাধ্যতামূলক। তেমনই ঘটেছে বাংলাদেশ দলের ক্রিকেটারদের ক্ষেত্রেও। তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ডে রয়েছে ক্রিকেটাররা। সেখানে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ করে কুইন্সটাউনের পথে বাংলাদেশ।

তবে বাংলাদেশের ক্রিকেটারদের জন্য এটি নতুন। এমন কঠোর নিয়মের মধ্যে আগে কখনো কোয়ারেন্টিনে থাকতে হয়নি তামিমদের। তবে ক্রিকেটারদের হতে সকল স্টাফদের জন্য সুযোগ-সুবিধার কোন কমতি রাখেনি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। যে কারণে দেশটির ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ দিয়েছেন তামিম।


“দারুণ অনুভূতি। এটা আমাদের জন্য নতুন অভিজ্ঞতা। আমরা জৈব সুরক্ষা বলয়ে ছিলাম। কিন্তু এমন একদম আইসোলেশনে ছিলাম না। সত্যি কথা বলতে এখানে যারা ছিলেন, তাঁরা আমাদের খুবই ভালো দেখাশোনা করেছে। নিউজিল্যান্ড ক্রিকেট সেভাবে সব দেখাশোনা করেছে, আমরা শুধু ধন্যবাদ দিতে পারি। এটা সহজ না। কিন্তু ওরা যতটা সহজ করা যায় সেটা করেছে।”


কোয়ারেন্টিনে থাকার কারণে আগের তুলনায় কয়েকদিন বেশি সময় নিয়েই সফর করতে হয়। গত ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডে পৌঁছে এতদিন কোয়ারেন্টিনে থেকেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। দেশটির সরকারের নিয়মকে সম্মান জানিয়েছেন বাংলাদেশ দলের এ ওয়ানডে অধিনায়ক।

“হ্যা, কঠিন তো করেই। অনেক বড় পার্থক্য তৈরি করে দেয়। আমরা এখন হয়তো ৪৫ দিনের সফর করছি। সব স্বাভাবিক থাকলে হয়তো আমরা ২০-২২ দিনে বাড়ি ফিরে যেতাম। এখন ১৪ দিন আইসোলেশন করতে হচ্ছে। কিন্তু এখন তো সব অন্যরকম। কিন্তু আপনাকে প্রত্যেকটি দেশের নিয়মকে সম্মান জানাতে হবে। এখন ভালো দিক হচ্ছে আমরা বাইরে বের হয়েছি। পরিস্কার বাতাসে আছি। এখন গত দুই সপ্তাহর মতো না। যখন আমাদের একটু সময় দেওয়া হতো বের হওয়ার। এখন সব ভালো।”

ফেসবুক পেইজ