সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:৪৯ অপরাহ্ন



টি- টেন দিয়ে মাঠে ফিরছেন সিলেটের লিজেন্ডস ক্রিকেটাররা
প্রকাশের সময়ঃ ২০২১-০৩-০৯ ১৮:৩৬:০৩


নিজস্ব প্রতিবেদক

ক্রিকেটের চিরচেনা সবুজ গালিচা আর বাইশ গজের পিচে আবারো ফিরছেন সিলেটের লিজেন্ড ক্রিকেটার্সরা। নব উদ্যমে আরেকবার তারা খেলবেন একসাথে, ব্যাটে বলে আবারো দেখা মিলবে সেই পুরনো ঝলক। তবে প্রতিযোগিতামুলক কোন টুর্নামেন্ট দিয়ে নয়,

সিলেটের সাবেক সব ক্রিকেট তারকারা খেলবেন "মাস্টার্স কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২১" নামে আয়োজিত মিলনমেলায়।  হালের জনপ্রিয় টি টেন ফরম্যাটে আগামী ১৯ ও ২০ মার্চ কামালবাজারস্থ লিডিং ইউনিভার্সিটি ক্রিকেট মাঠে অনুষ্ঠিত হবে দুই দিন ব্যাপি এই মাস্টার্স টুর্নামেন্ট। এতে অংশ নেবে চারটি দল, যেখানে খেলবেন অর্ধাশতাধিক সাবেক ক্রিকেট খেলোয়াড়। টুর্নামেন্টে চারটি দলের নাম থাকবে সিলেটের প্রয়াত ক্রিকেটার এবং সংগঠকদের নামে। সিলেটের সাবেক খেলোয়াড়দের নিয়ে গড়া সংগঠন "এক্স ক্রিকেটার্স সিলেট" এই টুর্নামেন্টের মুল আয়োজক।


এ উপলক্ষে গতকাল মংগলবার বিকেলে নগরীর দরগা গেইটস্থ "হোটেল হনি ইন" এ সিনিয়র ক্রিকেটারদের উদ্যোগে আলোচনা সভা এবং চা চক্রের আয়োজন করা হয়। এতে অংশ নেন সিলেটের স্বনামধন্য সাবেক ক্রিকেটার রিজভী,  আহমদ জুলকারনাইন,  হানিফ আলম,  হিমু,  মুফতি জামাল , মনি ,মিশফাক আহমেদ মিশু , ওয়াসিকুজ্জামান অনি, উজ্জ্বল,  খুবেব,  মারজান, ফরহাদ কোরেশী ,সৈয়দ কাবি, সুইট, মাহফুজ, আম্পায়ার আশরাফ আরমান এবং ইসমত সহ এক্স ক্রিকেটার এসোসিয়েশনের অন্যান্য সদস্যবৃন্দ । 


মাস্টার্স কাপ ক্রিকেট টুর্নামেন্টের অর্গানাইজেশন কমিটির এডভাইসার হিসেবে আছেন সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল। আর টুর্নামেন্ট পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে আছেন সাবেক ক্রিকেটার মুফতি জামাল আহমেদ। 

উপদেষ্টা কমিটিতে আরো আছেন আহমেদ জুলকারনাইন,হানিফ আলম চৌধুরী,আবু সুফিয়ান চৌধুরী,ফেরদৌস চৌধুরী রুহেল,সাহেদ সামস ও আফজাল রশিদ চৌধুরী। 


টুর্নামেন্ট পরিচালনা কমিটির অন্যান্য সদস্যারা হলেন সৈয়দ ফজলুল করিম মারজান (ভাইস চেয়ারম্যান),আলী ওয়াসিকুজ্জামান চৌধুরী অনি ( মেম্বার সেক্রেটারি),ফরহাদ কোরেশী (ট্রেজারার), আশরাফ আরমান ( আম্পায়ার), সৈয়দ তাকরিমুল হাদী (গেম এডমিন),রেজাউল করিম নাচন ( ফিল্ড ম্যানেজমেন্ট), আল ওয়াদুদ সুইট ( এন্টারটেইনমেন্ট) ও সৈয়দ মাহফুজ আহমেদ ( মিডিয়া)। 


সিলেটের ক্রিকেটের উন্নয়ন এবং আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরিতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন এসব সিনিয়র ক্রিকেটাররা। তবে এই টুর্নামেন্টের মূল উদ্দেশ্যে সাবেক এবং বর্তমান ক্রিকেটারদের একত্র করে তাদের মধ্যে একটি যোগসুত্র স্থাপন, বিনোদন  এবং এক্স ক্রিকেটার্স সিলেট গ্রুপটিকে পুনরায় সাংগঠনিকভাবে সচল করা। 


প্রায় চার দশক ধরে সিলেটের ক্রিকেটকে যারা সেবা দিয়ে যাচ্ছেন তাদের অংশগ্রহনের মাধ্যমে এই টুর্নামেন্টটি ঝিমিয়ে পরা সিলেটের ক্রিকেটাংগনকে আবারো জাগিয়ে তুলবে এমনটাই আশা প্রকাশ করছেন সংশ্লিষ্টরা।

ফেসবুক পেইজ