সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:৪৫ অপরাহ্ন



বদলে যাচ্ছে কিংস ইলেভেন পাঞ্জাবের নাম
প্রকাশের সময়ঃ ২০২১-০২-১৫ ১২:৪০:৪৬

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরকে সামনে রেখে বদলে যাচ্ছে কিংস ইলেভেন পাঞ্জাবের নাম। আইপিএলের নিলামের আগে বিষয়টির চূড়ান্ত ঘোষণা আসতে পারে।

আইপিএলের নতুন আসর মাঠে গড়াবে আর দুই মাস পর। তার আগে পাঞ্জাবের ফ্র্যাঞ্চাইজি দলের নাম বদলে ফেলার সিদ্ধান্ত নিয়েছে। কিংস ইলেভেন পাঞ্জাবের বদলে পাঞ্জাব কিংস হিসেবে আবির্ভূত হতে চলেছে দলটি।

ইতোমধ্যে দলের চার মালিক মোহিত বর্মণ, নেস ওয়াদিয়া, প্রীতি জিনতা ও করন পাল বিসিসিআইয়ের সাথে নাম পরিবর্তনের ব্যাপারে আলোচনা করেছেন। বোর্ড সেই আলোচনায় সবুজ সংকেত দিয়েছে।

আইপিএলে নাম পরিবর্তনের নজির এবারই প্রথম নয়। এর আগে দিল্লী ডেয়ারডেভিলসের নাম বদলে রাখা হয় দিল্লী ক্যাপিটালস। রাইজিং পুনে সুপারজায়ান্টের নাম একটু বদলে রাখা হয়েছিল রাইজিং পুনে সুপারজায়ান্টস। তবে পাঞ্জাবের নাম বদলে সিদ্ধান্তে অবাক হয়েছেন অনেকে। কেউ কেউ অবশ্য স্বাগতও জানিয়েছেন।


নাম বদলের ঘোষণা আসবে আগামী ২-৩ দিনের মধ্যেই, নিলামের আগে। আগামী ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ১৪তম আসরের নিলাম। নিলামের পুরো আয়োজন হবে চেন্নাইয়ে, যা শুরু হবে স্থানীয় সময় দুপুর ৩টায়। নিলামে নাম লেখানো ক্রিকেটারদের বড় অংশই অবশ্য দল পাবেন না। যদি প্রতি দলে ২৫ জন করে ক্রিকেটার নিয়ে স্কোয়াড সাজানো হয়, তাহলে নিলাম থেকে দল পাবেন ৬১ জন ক্রিকেটার। নিলামে বাংলাদেশ থেকে স্থান পাচ্ছেন ৪ জন ক্রিকেটার।


২ কোটি রুপি ভিত্তিমূল্যের সাকিব আল হাসান ছাড়াও বাংলাদেশ থেকে আইপিএলের নিলামে স্থান পেয়েছেন মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ সাইফউদ্দিন। এদের মধ্যে মুস্তাফিজ ১ কোটি, রিয়াদ ৭৫ লাখ এবং সাইফউদ্দিন ৫০ লাখ রুপি ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে আছেন।

ফেসবুক পেইজ