সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:২৯ অপরাহ্ন



চট্টগ্রামকে ঘরের মত মনে হচ্ছে কর্নওয়ালের
প্রকাশের সময়ঃ ২০২১-০২-০৬ ১৫:৩৮:৪৮

ওয়ানডে সিরিজে আসেননি অনেক সিনিয়র ক্রিকেটার, তাই সেই দলেও জায়গা হতে পারত রাহকিম কর্নওয়ালের। আলোচিত এই ক্রিকেটারকে হয়ত টেস্টের ভাবনা থেকেই ওয়ানডে দলে রাখেনি ওয়েস্ট ইন্ডিজ। তবে চট্টগ্রাম টেস্টে বল হাতে চমক দেখাতে পারেননি কর্নওয়াল। যদিও এখানে খেলে উপভোগ করছেন।

এর আগে তিনটি টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে প্রতিনিধিত্ব করা কর্নওয়াল ইতোমধ্যে বুঝে গেছেন ঘরোয়া ক্রিকেট আর আন্তর্জাতিক ক্রিকেটের পার্থক্যও। তিনি বলেন, ‘এখন পর্যন্ত ভালোই, ঘরের মত মনে হচ্ছে। তাই আমি উপভোগ করছি।

প্রথম শ্রেণির ক্রিকেট আর আন্তর্জাতিক ক্রিকেটে পার্থক্য আছে। এখানে আপনাকে ঠিক জায়গায় ধারাবাহিকভাবে বল করে যেতে হবে।


সেই ধারাবাহিক বল করার ক্ষেত্রে কর্নওয়াল কতটাই বা সফল? দুই ইনিংস মিলিয়ে ২০০ রানের বেশি খরচ করেছেন। কর্নওয়াল অবশ্য নিজের সাফল্য দেখার জন্য উন্মুখ হয়ে আছেন। যার অর্থ, ঢাকা টেস্টেও একই থাকবে তার সাফল্য ক্ষুধা।

তিনি বলেন, ‘এমন কন্ডিশনে একটু দ্রুতগতিতে বল করতে হয়। ব্যাটসম্যানদের দুর্বলতা দেখতে হবে। ব্যাটসম্যানদের সামনে এসে খেলানোর চেষ্টা করেছি। আমি শিখছি, নিজে কতটা সফল হতে পারি তা দেখতে মুখিয়ে আছি।


চতুর্থ দিন ক্যারিবীয় বোলারদের ভুগিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। ঢাকা টেস্টের আগে তাকে প্রতিহত করার উপায় খুঁজে বের করতে চান কর্নওয়াল। তার ভাষায়, ‘মুমিনুল দারুণ শতক হাঁকিয়েছে। সে ভালো খেলে। আমাদের আরও একটি ম্যাচ আছে, তাকে আউট করার উপায় বের করতে হবে।’

ফেসবুক পেইজ