রবিবার, ১৬ মে ২০২১, ০৯:২০ পূর্বাহ্ন



মুশফিক আউট, মুমিনুলের ফিফটি
প্রকাশের সময়ঃ ২০২১-০২-০৬ ০১:১৭:৫৯

প্রথম ইনিংসে ১৭১ রানের লিড। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে তিন উইকেটে ৪৭ রানে চট্টগ্রাম টেস্টের তৃতীয়দিন শেষ করে বাংলাদেশ। সাত উইকেট হাতে রেখে ২১৮ রানে এগিয়ে থেকে ৪র্থ দিন শুরু করেছে স্বাগতিকরা।  

গতকাল মিরাজের ঘূর্ণিঝড়ের পর রাহকিমের স্পিনজাদু দেখল ক্রিকেটপ্রেমীরা। আর দ্বিতীয় ইনিংসে বল করতে নেমেই বাংলাদেশ শিবিরে বড় ধাক্কা দেন উইন্ডিজ দানব রাহকিম কর্নওয়াল।

টপাটপ তুলে নেন ওপেনার তামিম ও শান্তর উইকেট।  এরপর দলের হাল ধরেন অধিনায়ক মুমিনুল ও অভিজ্ঞ মুশফিক।  এ দুই অভিজ্ঞর ওপরই নির্ভর করে টিভি সেটের সামনে বসেছিল টাইগার সমর্থকরা।  তবে মুশফিক ব্যর্থ হয়েছেন।  কাটা পড়েছেন সেই ১৪৫ কেজি ওজনের দানবের স্পিনেই।  

রাহকিম কর্নওয়ালের একটি বল মিস করে এলবিডব্লিউ হন মুশফিক। মুশফিক রিভিউ নিয়েছিলেন। তাতে কাজ হয়নি। রিপ্লেতে দেখা গেল, বল উইকেট হিট করছে। ফলে ৪৮ বলে ১৮ রানে শেষ হলো মিস্টার ডিপেন্ডেবলের ইনিংস।

মুশফিক-মুমিনুলের চতুর্থ উইকেটে ৪০ রানের জুটি ভাঙল। 

অন্যপ্রান্তে কাণ্ডারীর ভূমিকায় অবতীর্ণ হয়েছেন মুমিনুল। নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকে। টেস্ট ক্যারিয়ারে নিজের ১৪তম ফিফটি তুলে নিয়েছেন। ৮৪ বল খেলে চার বাউন্ডারিতে হাফসেঞ্চুরি করলেন বাংলাদেশের সাদা জার্সির অধিনায়ক।

মুশফিক আউট হওয়ার পরই হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল। মুশফিকের সাজঘরে ফেরার পর ব্যাট হাতে নেমেছেন লিটন দাস।

ফেসবুক পেইজ