সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:২৮ অপরাহ্ন



বাংলাদেশের সুবিধার কথা ভাবায় কিউই বোর্ডকে বিসিবির ধন্যবাদ
প্রকাশের সময়ঃ ২০২১-০২-০৬ ০১:১৩:২০

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে সপ্তাহখানেকের মধ্যেই নিউজিল্যান্ড সফরে চলে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে রয়েছে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ। টাইগারদের প্রস্তুতির কথা ভেবে এ দুই সিরিজের সূচিতে পরিবর্তন এনেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তাদের এমন সিদ্ধান্তে কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আনুষ্ঠানিক বিবৃতিতে বিসিবিও প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, মহামারির মধ্যে বাংলাদেশ দলের অনুশীলনটাকে বাড়তি গুরুত্ব দিয়ে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আমরা আলোচনা করেছি। আমরা নিউজিল্যান্ড বোর্ডের সিদ্ধান্তকে স্বাগত জানাই। বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের পর আমরা কুইন্সটাউনে পাঁচদিনের প্রস্ততি ক্যাম্প করব। যেটা আমাদের জন্য উপকারী হবে।

উল্লেখ্য, প্রাথমিকভাবে বাধ্যতামূলক কোয়ারেন্টাইন শেষে অল্প কয়েকদিন অনুশীলনের পর ১৩ মার্চ থেকে ওয়ানডে সিরিজের খেলা শুরুর কথা ছিল। তবে এবার কোয়ারেন্টাইন শেষে কুইন্সটাউনে ৫ দিনের ক্যাম্প করবে টাইগাররা। বাংলাদেশ দলের এ ক্যাম্পের কথা ভেবেই সিরিজের সূচি পিছিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

এখন পরিবর্তিত সূচিতে ২০ মার্চ থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। বাকি দুই ম্যাচ হবে ২৩ ও ২৬ মার্চ। ওয়ানডে সিরিজের ভেন্যুতে কোনো পরিবর্তন আসেনি। আগের সূচি মোতাবেক যথাক্রমে ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনেই হবে সিরিজের ম্যাচ তিনটি।

টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ তিনটি হবে ২৮ মার্চ, ৩০ মার্চ ও ১ এপ্রিল। পূর্ব ঘোষিত সূচিতে কুড়ি ওভারের ম্যাচগুলোর ভেন্যু ছিল যথাক্রমে নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে। এখন প্রথম টি-টোয়েন্টি হবে হ্যামিল্টনে। পরের দুইটির ভেন্যু যথাক্রমে নেপিয়ার ও অকল্যান্ডে।

বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরের পরিবর্তিত সূচি

প্রথম ওয়ানডে - ২০ মার্চ, ওটাগো ওভাল, ডানেডিন
দ্বিতীয় ওয়ানডে - ২৩ মার্চ, হাগলি ওভাল, ক্রাইস্টচার্চ
তৃতীয় ওয়ানডে - ২৬ মার্চ, বেসিন রিজার্ভ, ওয়েলিংটন

প্রথম টি-টোয়েন্টি - ২৮ মার্চ, ম্যাকলিন পার্ক, হ্যামিল্টন
দ্বিতীয় টি-টোয়েন্টি - ৩০ মার্চ, ইডেন পার্ক, নেপিয়ার
তৃতীয় টি-টোয়েন্টি - ০১ এপ্রিল, সেডন পার্ক, অকল্যান্ড

ফেসবুক পেইজ