সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন



 মেসির আর্থিক কেলেঙ্কারি ফাঁস : অস্বীকার বার্সার সাবেক সভাপতির
প্রকাশের সময়ঃ ২০২১-০২-০৪ ১১:৫২:২২

চার বছরের চুক্তিতে মেসির পারিশ্রমিকের যে অবিশ্বাস্য তথ্য ফাঁস হয়েছে স্প্যানিশ পত্রিকা এল মুন্ডোয়, তা নিয়ে হতবাক পুরো ফুটবল বিশ্ব। ক্রীড়া ইতিহাসে এর আগে আর কোনো ফুটবলার কিংবা অন্য কোনো খেলোয়াড়ের পেছনে এত বিপুল পরিমাণে অর্থ ব্যায় করেনি কোনো ক্লাব কিংবা কোনো সংস্থা।

অথচ, চার বছরেই মেসিকে পারিশ্রমিক বাবদ বার্সেলোনা দিয়েছে ৫৫ কোটি ৫২ লাখ ৩৭ হাজার ৬১৯ ইউরো (প্রায় ৫ হাজার ৭০৩ কোটি টাকা)। এত বিপুল পরিমাণ অর্থের চুক্তি ২০১৭ সালে সাবেক প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তেম্যু মেসির সঙ্গে করেছিলেন বলে এল মুন্ডো জানায়।

তবে, এই তথ্য কিভাবে ফাঁস হলো, কিভাবে এল মুন্ডোর কাছে পুরো তথ্য এবং প্রমাণাদি পৌঁছে গেলো, তা নিয়ে ব্যাপক কৌতুল তৈরি হয়েছে। অধিকাংশেরই ধারণা, এই তথ্য হয়তো হোসে মারিয়া বার্তেম্যু নিজেই প্রকাশ করে দিয়েছেন। কিন্তু সাবেক এই বার্সা সভাপতি এ ধরনের খবরকে পুরোপুরি অস্বীকার করেছেন।

ইএসপিএন জানিয়েছে, মেসি পরিকল্পনা করছেন তথ্য ফাঁসকারী পত্রিকা এল মুন্ডো এবং ক্লাব থেকে এই তথ্য ফাঁসকারী সেই নির্দিষ্ট ব্যক্তির বিরুদ্ধে আইনি সহায়তা নেবেন। তাদের বিরুদ্ধে মামলা পর্যন্ত করার চিন্তা করছেন আর্জেন্টাইন এই সুপার স্টার।

হোসে মারিয়া বার্তেম্যু গত অক্টোবরেই বার্সার প্রেসিডেন্ট পদ থেকে পদত্যাগ করেন। তাকে আবার মেসি সম্প্রতি বেশ কিছু ইন্টারভিউতে ‘মিথ্যাবাদী’ হিসেবেই উল্লেখ করেছেন। এ কারণেই অনেকেই ধারণা করছেন, মেসির পারিশ্রমিকের এই তথ্য বার্তেম্যুই ফাঁস করেছেন।

বার্তেম্যু বলেন, ‘এটা সম্পূর্ণ মিথ্যা যে, আমি এই তথ্য ফাঁসের সঙ্গে জড়িত। এটা খুবই স্পর্শকাতর একটি ইস্যু। এছাড়া কোনো মিডিয়ার কাছে কোনো পেশাদার চুক্তির বিষয়ে তথ্য ফাঁস করা পুরোপুরি বেআইনি।’

বার্তেম্যু আরো বলেন, ‘যে কোনো ধরনের অভিযোগ করা খুবই সহজ। কিন্তু এটা তো কোনো কৌতুক নয় এবং এটার সমাধান হবে কেবল মাত্র আদালতে। মেসি যা অর্জন করেছে, তার সবই সে দাবি করতে পারে। পেশাদার হিসেবে হোক কিংবা বাণিজ্যিক হিসেবে হোক। করোনা মহামারি ছাড়া বার্সেলোনা এর চেয়ে বেশি অর্থ দেয়ার জন্য সামর্থ্য রাখ

ফেসবুক পেইজ