সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:৩৭ অপরাহ্ন



 ঘরের মাঠে আবারও হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ
প্রকাশের সময়ঃ ২০২১-০১-৩১ ১৪:৩৯:১০

ম্যাচের শুরুতেই লাল কার্ড। এডার মিলিটাওকে লাল কার্ড দেখিয়ে ৯ম মিনিটে মাঠ থেকে বের করে দেয়ার পরই যেন খর্ব শক্তির দলে পরিণত হয় রিয়াল। ডিফেন্স হয়ে পড়ে পুরোপুরি উন্মুক্ত। আর এই উন্মুক্ত ডিফেন্সে রিয়াল মাদ্রিদকে নিয়ে নে খেলা করেছে লেভান্তে। ঘরের মাঠে লেভান্তের এই চাপ সহ্য করতে পারেনি লজ ব্লাঙ্কোজরা। যার ফলশ্রুতিতে হেরে গেছে ২-১ গোলের ব্যবধানে।

মৌসুমের সবচেয়ে খারাপ সময়ই পার করছে যেন রিয়াল মাদ্রিদ। কোচ জিনেদিন জিদানের বিদায় ঘণ্টাও বাজতে শুরু করেছে বলা যায়। কোপা ডেল রের শেষ ৩২ রাউন্ডটাই পার হতে পারেনি। তৃতীয় সারির দল অ্যালকোয়ানোর কাছে হেরে বিদায় নিতে হয়েছিল।

যদিও এরপর আলাভেসের মাঠে গিয়ে ৪-১ গোলের উৎসব করে জিতে এসেছিল লজ ব্লাঙ্কোজরা। ওই ম্যাচে আবার করোনা আক্রান্ত হওয়ার কারণে জিদান মাঠে থাকতে পারেননি। জিদান ফেরার পর আবারও পরাজয়ের বৃত্তে রিয়াল। এবার ঘরের মাঠে তারা হারলো লেভান্তের কাছে।

কোপা ডেল রের ম্যাচের আগে অ্যাথলেটিক বিলবাওয়ের ২-১ গোলে হার, তার আগে ওসাসুনার সঙ্গে গোলশূন্য ড্র করে রিয়াল মাদ্রিদ যেন পেছনের দিকেই হাঁটতে শুরু করেছে। পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকলেও শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান ৭ পয়েন্টের। আবার অ্যাটলেটিকোর চেয়ে ২টি ম্যাচ বেশি খেলেছে রিয়াল।

২০ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট এখন ৪০। ১৮ ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৪৭। ১৯ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৩৭। তারা রয়েছে চার নম্বরে। বার্সা যদি আজ অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে জিততে পারে, তাহলে দ্বিতীয় স্থানে চলে আসতে পারবে। কারণ, রিয়ালের সঙ্গে পয়েন্ট সমান হলেও গোলগড়ে এগিয়ে থাকবে বার্সাই।

লেভান্তের ফুটবলার সার্জিও লিওনকে নিশ্চিত গোল করা থেকে ফেরাতে কঠিন এক ট্যাকল করেন এডার মিলিটাও। যে কারণে রেফারি তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। তবুও ম্যাচের ১৩তম মিনিটের সময় মার্কো আসেনসিওর গোলে এগিয়ে যায় রিয়াল।

কিন্তু ৩২তম মিনিটে সেই গোল শোধ করে দেন লেভান্তের হোসে লুইস মোরালেস। দুর্দান্ত এক শটে রিয়াল গোলরক্ষক থিবাত কুর্তোয়াকে পরাস্ত করেন তিনি। এর আগে কুর্তোয়ার দৃঢ়তার কল্যাণেই একাধিক নিশ্চিত গোল থেকে বেঁচে গিয়েছিল রিয়াল।

৬১তম মিনিটে পেনাল্টি হজম করে রিয়াল মাদ্রিদ। ভিনিসিয়ুস জুনিয়র ডি বক্সের মধ্যে ফাউল করে বসেন। ভিএআর দেখে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। কিন্তু লেভান্তের রজার মার্টির দুর্দান্ত শটটিকেও দুর্দান্ত ক্ষিপ্রতায় ফিরিয়ে দেন গোলরক্ষক কুর্তোয়া। কিন্তু ম্যাটের ৭৮ মিনিটে সেই মার্টিই গোল করে জিতিয়ে দেন লেভান্তেকে।

ফেসবুক পেইজ