রবিবার, ১৬ মে ২০২১, ০৮:১৭ পূর্বাহ্ন



ZEE বাংলা ফুটবল লিগ: যুগ্মবিজয়ী ঘোষণা করা হল ইস্টবেঙ্গল-মোহনবাগানকে
প্রকাশের সময়ঃ ২০২১-০১-২৯ ১২:২৯:৪৪

অনূর্ধ্ব-১৯ ZEE বাংলা ফুটবল লিগে যুগ্মবিজয়ী ঘোষণা করা হল ইস্টবেঙ্গল-মোহনবাগানকে। ২৩ জুন, ইস্টবেঙ্গল মাঠে ফাইনাল চলাকালীন দর্শক অসন্তোষের জেরে মাঝপথেই ফাইনাল বন্ধ হয়ে যায়। ম্যাচে রেফারির বিতর্কিত সিদ্ধান্ত ঘিরে উত্তেজনা ছড়িয়েছিল গ্যালারিতে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেমাঝপথেই ফাইনাল বন্ধ করে দিয়েছিলেন ম্যাচ কমিশনার। সোমবার আইএফএ অফিসে টুর্নামেন্টের উদ্যোক্তা আর দুই প্রধানের কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন আইএফএ সচিব জয়দীপ মুখার্জি। বৈঠকে যুগ্মবিজয়ী ঘোষণা করা হয় ইস্টবেঙ্গল আর মোহনবাগানকে।


ZEEL এর সিওও (ইন্টারন্যাশনাল অ্যান্ড হেড- স্পোর্টস বিজনেস) মুকুন্দ কাইরে বলেন," ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর কী হয় সেই নিয়ম সকলেরই জানা। কিন্তু যে পরিস্থিতিতে ম্যাচ পরিত্যক্ত হয়েছিল! দুই ক্লাবের সমর্থকদেরই সম্মান জানিয়ে বলছি। পাশাপাশি দুই ক্লাব এবং আইএফএ বসে যে সিদ্ধান্ত নিয়েছে যে যুগ্মবিজয়ী ঘোষণা করা হল, সেই সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছে ZEE। দুই দলকেই আলাদা আলাদা ট্রফি দেওয়া হবে। এবং মোট পুরস্কারমূল্যকে দুই ভাগে ভাগ করে দেওয়া হবে দুটি ক্লাবকে।"


আইএফএ সচিব জয়দীপ মুখার্জি জানান, " আজকে বৈঠকে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান ক্লাব তাদের মতামত রেখেছিল। যুক্তিসংগত কারণ মনে হয়েছে। ZEE এর সঙ্গেও বৈঠক করলাম। বাংলা ফুটবলে যেখানে স্পনসরের একটা ক্রাইসিস রয়েছে, সেখানে ZEE যেভাবে বাংলা ফুটবলের উন্নতিতে এগিয়ে এসেছে তাকে সাধুবাদ জানাতেই হয়। মাঠের লড়াই ভুলে ইস্টবেঙ্গল-মোহনবাগান স্বতস্ফূর্তভাবে এগিয়ে এসেছে। যুগ্মবিজয়ী ঘোষণা করা হয়েছে। আমরা গোটা বিষয়টি নিয়ে খুশি।"


সেদিন ফাইনাল ম্যাচ যখন খেলা বন্ধ হয় তখন ৫৫ মিনিট শেষে মোহনবাগান ২-১ গোলে এগিয়ে ছিল। বাংলার ফুটবলের উন্নতির স্বার্থেই ট্রফি ভাগাভাগিতে সায় দেয় সবুজ-মেরুন। ৩০ জুলাই দুই দলের ফুটবলারদের হাতে ট্রফি তুলে দেওয়া হবে। দুই দলের হাতে আলাদা আলাদা চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেওয়া হবে। পাশাপাশি উইনার্স ও রানার্সদের জন্য মোট পুরস্কারমূল্যকে দুই ভাগে ভাগ করে দেওয়া হবে ইস্ট-মোহনকে। সামনের বছর থেকে ZEE বাংলা ফুটবল লিগের ডার্বি নিরপেক্ষ ভেনুতেই আয়োজিত হবে।  

ফেসবুক পেইজ